মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের দরিদ্র কৃষকের ছেলে মোঃ হাসিবুল ইসলাম তৈরি করল “magura online seba” নামের জনপ্রিয় এপস। সে মাগুরা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ৪র্থ পর্বের ছাত্র। তার পিতার নাম আব্দুর রহমান, মায়ের নাম হাসিয়ারা বেগম, গ্রামের নাম পানিঘাটা। এলাকার সাধারণ এক কৃষি পরিবারের সন্তান। তিন ভাই বোনের মধ্যে সে সবার বড়। এক বোন দশম শ্রেণির ছাত্রী অন্য বোন মাত্রই হাট চলা শিখেছে। বাবার নেই তেমন কোন জায়গা জমি। কোন রকম কষ্ট করে একটা টিনের ঘর দিয়েছে থাকার জন্য।

সে জানায়, Magura Online Seba নামে মাগুরা জেলার প্রায় সকল তথ্য নিয়ে একটি মোবাইল অ্যাপ্লিকেশন বানিয়েছি। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে মাগুরা জেলার বিভিন্ন প্রয়োজনীয় তথ্যসেবা যে কেউ বিনামূল্যে পাবে। পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে আপ্লিকেশনটি ব্যবহার করা যাবে নির্দ্ধিধায়।

আরও বলে, মাগুরা জেলার প্রতিদিনের খবর, বিভিন্ন হাসপাতাল সমূহের সাথে যোগাযোগের ব্যবস্থা,যেকোনো গ্রুপের রক্তের প্রয়োজনে ব্লাড ডোনার অথবা ডোনার ম্যানেজকারী সেচ্ছাসেবীদের সাথে যোগাযোগের ব্যবস্থা,
জরুরী মূহুর্তে এ্যাম্বুলেন্স সার্ভিসের সাথে যোগাযোগ, বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা, অগ্নিকান্ড প্রতিরোধে জরুরি মুহুর্তে ফায়ার সার্ভিসের সাথে যোগাযোগের ব্যবস্থা, মাগুরা জেলা পুলিশের সাথে যোগাযোগের ব্যবস্থা ও মোবাইল নম্বর সমূহ,বিভিন্ন প্যানেল আইনজীবীদের সাথে যোগাযোগের ব্যবস্থা, মাগুরা জেলায় কর্মরত বিভিন্ন সাংবাদিকগনের সাথে যোগাযোগের সু-ব্যবস্থা, মাগুরা জেলার সকল পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রে যোগাযোগের ব্যবস্থা, বিভিন্ন হোটেল এর সাথে যোগাযোগ, রেস্টুরেন্ট থেকে খাবার অর্ডার করার সু-ব্যবস্থা, দেশের বিভিন্ন এলাকার গৌন্তব্যে পৌছানোর জন্য অগ্রিম বাসের টিকিট কাঁটার সু-ব্যবস্থা, বিনামূল্যে বিভিন্ন সরকারি কল সেন্টারের সাথে যোগাযোগ সহ প্রয়োজনীয় সেবা পাওয়া যাবে।

এছাড়াও মাগুরা জেলার বিভিন্ন দর্শনীয় স্থানের তালিকা সমূহও পাওয়া যাবে। আরও কুরিয়ার সার্ভিসের সাথে যোগাযোগের ব্যবস্থা, মাগুরা সরকারি ট্রেইনিং সেন্টার, স্নেক রেসকিউ টিম বাংলাদেশের সাথে যোগাযোগের ব্যবস্থা ইত্যাদি।

ভবিষ্যতে এপস আপডেট এর মাধ্যমে আরো অনেক সেবা যুক্ত করতে পারব ইনশাআল্লাহ।

পরিশেষে সে আরও জানায়, সরকারি-বেসরকারি বা সমাজের বিত্তবানদের সহযোগিতা পেলে ভবিষ্যতে আরও ভালো কিছু উপহার দিতে সক্ষম হবো।

অ্যাপটির লিংক: https://play.google.com/store/apps/details?id=com.hasibtech.maguraonlineseba